সবচেয়ে ভালো ক্রিকেট গেম ২০২৩

ভালো ক্রিকেট গেম ২০২৩

সবচেয়ে ভালো ক্রিকেট গেম ২০২৩

ভালো ক্রিকেট গেম এই ২০২২ সালে এসে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল! আর সেই ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চ বিশ্বকাপ তো আর কয়েক মাস পর চলেই আসছে। আর এই ক্রিকেট সিজনে ক্রিকেট খেলা দেখার পাশাপাশি ক্রিকেট ভালো ক্রিকেট গেম ও অনেকের পছন্দের তালিকায় থাকে।

আর সেই সমস্ত ক্রিকেট গেম প্রেমি মানুষের জন্যই আজকে এই সুন্দর এপিসোড ভরে তোলা হয়েছে সেরা পাঁচটি ক্রিকেট গেম নিয়ে! যেগুলো খেললে আপনি বাংলাদেশের প্লেয়ারদের চাইতেও ভালো প্লেয়ার হয়ে যেতে পারবেন।

1. Sachin Saga Cricket Champions: শচীন টেন্ডুলকারের নামের উপর ভিত্তি করে বানানো এই ক্রিকেট গেমটি এক কথায় অসাধারণ একটি ভালো ক্রিকেট গেম। বিশেষ করে যদি গ্রাফিক্সের কথা বলি আপনার কাছে অনেকটাই রিয়েলিস্টিক লাগবে। এবং ব্যাটিং বোলিং ফিল্ডিং এর অ্যানিমেশন গুলোও মারাত্মক ভালো।

গেমটিতে অনেক গুলোই ফিচার রয়েছে যেমন- প্রিমিয়ার লিগ, world cup সহ বিভিন্ন ধরনের মুড রয়েছে যেগুলো অনা-আসে খেলা যাবে। যাইহোক গেমটি ডাউনলোড করতে আপনাকে প্রথমে গুগল প্লে স্টোরে চলে যেতে হবে এবং সার্চ করতে হবে। এবং Sachin Saga Cricket Champions এটা লিখে সার্চ করতে হবে তাহলে আপনি খুব সহজেই গেমটি পেয়ে যাবেন।

গেমটি সাইজও কম মাত্র ২০২ এমবি! ডাউনলোড করতে এখানে ক্লিক করতে পারেন।

2. World cricket championship 3: ভালো ক্রিকেট গেম তালিকায় এটা অনেকে ডাবলুসিসি ৩ বলেও ডাকে। আর এর নাম শুনেই মনে হচ্ছে এর মধ্যে ফিচারে ঠাসা হ্যাঁ সেটি ঠিক। গেমটির একটা স্পেশাল দিক হল এর কমেন্টারি কারণ এখানে আপনি অনেকগুলো ভাষায় যেমন- ইংরেজি, বাংলা, তামিল, তেলেগু সহ বিভিন্ন ভাষায় কমেন্টারি পেয়ে যাবেন।

ব্যাটিং বোলিং ফিল্ডিং এর এনিমেশন একদম নেক্সট লেভেলের! মোবাইলে এই গেমের ফিচারের দিক থেকে বিট করার মত ক্রিকেট গেম এখন বর্তমানে প্লে স্টোরে নাই। ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল সহ বিভিন্ন ধরনের টুর্নামেন্ট খেলা যাবে। এছাড়াও রয়েছে মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটেল সহ বিভিন্ন ধরনের মোড।

তবে এটাকে হালকা পিছনে ফেলেছে এর গ্রাফিক্স কারণ এই গেমের গ্রাফিক্স কিছুটা ডাউনগ্রেড মনে হয়েছে আমার কাছে। কিন্তু তবুও গেমটি থেকে একটা ডিসেন্ট গ্রাফিক্স আশা করতেই পারেন। গেমটির সাইজ ১ গিগাবাইট এর কাছাকাছি গেমটি। ভালো এই ক্রিকেট গেম এখানে ক্লিক করে এক ক্লিকে ডাউনলোড করে নিতে পারবেন গুগল প্লে স্টোর থেকে।

3.Cricket League Multiplayer: এই ক্রিকেট গেমের নাম শুনেই নাক সিটকানোর একদমই দরকার নেই, কারণ এই গেমটি এতটাই জোস আপনারা না খেললে বুঝতে পারবেন না। গেমটি আমি খেলে দেখেছি এবং আমার কাছে দুর্দান্ত লেগেছে বলেই এই গেমটি আমি এই টপ ফাইভ এর লিস্টে রেখেছি। আর আমি চাই আপনারাও এই গেমটি একবার হলেও ট্রাই করে দেখেন ভালো লাগবে নিশ্চয়তা দিলাম।

মাল্টিপ্লেয়ার এই অনলাইন গেমে আপনারা বিভিন্ন দেশের মানুষের সাথে খেলতে পারবেন আই মিন শ্রীলঙ্কা ভার্সেস বাংলাদেশ এরকম টাইপের। আরেকটি মজার ব্যাপার হচ্ছে এই গেমটি আপনারা যে দেশ থেকে লগইন করবেন অটোমেটিক্যালি সেই দেশের জার্সি পেয়ে যাবেন। যেটা দেখে আমি একটু অবাকই হয়ে গেছি। মানে স্পষ্ট আপনি যেহেতু বাংলাদেশী তাই আপনি বাংলাদেশ থেকে লগইন করার সঙ্গে সঙ্গেই একটি বাংলাদেশী জার্সি অটোমেটিক্যালি ফ্রী পেয়ে যাবেন।

এই গেমে মাত্র এক ওভার করে খেলা হবে। এর মধ্যে যে বেশি স্কোর করতে পারবে সে জিতে যাবে বা উইন হবে। গেমটি খেলতে বেশ মজার এবং যারা ক্রিকেট লাভার আছে তারা ডেফিনেটলি গেমটি ট্রাই করতে পারেন। আর একটা জিনিস জানতে পেরে অবাক হয়ে যাবেন সেটি হচ্ছে গেমের সাইজ মাত্র ৬৬ এমবি আর এই ৬৬ এমবি খরচ করে এত কিছু পাওয়া যাচ্ছে একবার চিন্তা করুন? যাইহোক ভালো ক্রিকেট গেম টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন তাহলে সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

4. World cricket championship 2: যার যার পছন্দ তার তার কাছে তবে আমার কাছে ওয়ার্ল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ থ্রির এর চাইতে তার বড় ভাই ওয়াল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টু বেটার মনে হয়। আর তার প্রধান কারণ হচ্ছে এই গেমটির সবকিছুই একদম ব্যাটিং, বোলিং, কমেন্টারি প্লাস গেম প্লে স্টাইল সবকিছুই impressive

আমার মনে হয় এই কোম্পানি নিজেও বুঝতে পারেনি তারা এত সুন্দর লিজেন্ডারি একটি ক্রিকেট গেম বানিয়ে ফেলবে। সত্যি অ্যান্ড্রয়েড ক্রিকেট গেম এর ইতিহাসে এই গেমটি একটি অনন্য হয়ে থাকবে। এই ওয়ার্ল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২ এর মধ্যে এমন এমন ফিচার রয়েছে। যেগুলো আপনি চাইলেই অন্য যেকোনো সাধারণ ক্রিকেট গেমে ইনজয় করতে পারবেন না।

আর যদি বলি এই ভালো ক্রিকেট গেম এর গ্রাফিক্সের কথা। তাহলে বলবো খুবই খুবই রিয়েলিস্টিক গ্রাফিক্স এখানে ব্যবহার করা হয়েছে। আর এই গেমেও খেলা যাবে টেস্ট ম্যাচ, টি২০ ম্যাচ, ওয়ার্ল্ড কাপ, আইপিএল, সহ বিভিন্ন মুডে! গেমটির সাইজ মাত্র ৪২২ মেগাবাইট গেমটি এখানে ক্লিক করেই এক ক্লিকে ডাউনলোড করে নিতে পারবেন গুগল প্লে স্টোর থেকে।

5. Real Cricket™ 22: এই গেমটি এখন পর্যন্ত প্লে স্টোরে আসা সবচাইতে রিয়েলিস্টিক ভালো ক্রিকেট গেম এর মধ্যে একটা। এই গেমের মধ্যে যেসব ফিচার রয়েছে। সেগুলি হয়তোবা একটি সময় কল্পনাও করা যেত না যে এই এই ফিচার গুলো এন্ড্রয়েড গেমের মধ্যে আসতে পারে।

যদি বলি গ্রাফিক্সের কথা তাহলে বলবো ১০০ ই ১০০ অ্যান্ড্রয়েড গেম হিসাবে। আর কমেন্টারিও একদম অরজিনাল এর মতই, ইংরেজি এবং হিন্দি ভাষায় বিভিন্ন ধারাভাষ্যকার এর ধারাভাষ্য কার পাওয়া যাবে এই ভালো ক্রিকেট গেমটির মধ্যেই।  এছাড়াও গেমটির মধ্যে যে ব্যাটিং এবং বোলিংয়ের এনিমেশন দেওয়া হয়েছে। সবগুলো একদম রিয়েল প্লেয়ারদের থেকে নেওয়া।

বিরাট কোহলির চোখ ধাঁধানো কাবার ড্রাইভ, এবি ডিভিলিয়ার্সের থ্রি সিক্সটি ডিগ্রি শর্ট, অথবা আমাদের বাংলাদেশের সাকিব আল হাসানের বোলিং অ্যাকশন। আপনি যেটিই বলেন না কেন সবগুলোরই এনিমেশন একদম পারফেক্ট ভাবে ইনক্লুড করা হয়েছে এই ভালো ক্রিকেট গেমের মধ্যে। শুধু এই নয় গেমের মধ্যে আরও রয়েছে নানা ধরনের টুর্নামেন্ট যেগুলো খেলে ক্রিকেট গেম এর সর্বোচ্চ মজাটাই নেওয়া সম্ভব।

তো এই ভালো ক্রিকেট গেম সাইজও খুবই কম মাত্র ৫৬৬ এমবি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করতে হবে তাহলে সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নেওয়া যাবে।

এই ছিল আমাদের আজকের পাঁচটি সেরা ভালো ক্রিকেট গেম যেগুলো আপনি চাইলেই এই ক্রিকেট মৌসুমে খুব সহজে খেলতে পারেন। আর আরেকটি কথা জানিয়ে রাখি এন্ড্রয়েড ক্রিকেট গেম এর মধ্যে ওয়ার্ল্ড ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২ এবং রিয়েল ক্রিকেট ২২ এই দুইটা ক্রিকেট গেম এর মধ্যে অলওয়েজ competition লেগেই থাকে। কখনো এটি ভালো কখনো আবার ওটি ভালো। আর কেনই বা কম্পিটিশন লাগবে না, কারণ এই দুইটা গেম ই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে এসেছে যেগুলো এখন পর্যন্ত ক্রিকেট গেমস হিসেবে রাজ করে আসতেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top